শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ, প্রশাসন দূর্মর বাংলাদেশ’র উদ্যোগে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ সম্পন্ন

দূর্মর বাংলাদেশ’র উদ্যোগে আলোচনা সভা ও শীতবস্ত্র বিতরণ সম্পন্ন


পোস্ট করেছেন: বার্তা | প্রকাশিত হয়েছে: ডিসেম্বর ২৬, ২০২০ , ১২:৫৮ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ,প্রশাসন


চট্টগ্রামের অন্যতম মানবিক সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “দূর্মর বাংলাদেশ”র আয়োজনে বাঙালির অহংকার মহান বিজয় দিবস উপলক্ষে “আলোচনা সভা ও ৪র্থ তম শীতবস্ত্র বিতরণ-২০” অনুষ্ঠান গত ২১ ডিসেম্বর, সোমবার, সকাল ১০টায় নগরীর খুলশী নিউ ঝাউতলা বিজিএমইএ সংলগ্ন মাঠে অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন তেলোয়াত, নাতে রাসুল (সা:) ও জাতীয় সংগীত পরিবেশন মধ্যে দিয়ে অনুষ্ঠান সূচনা হয়।

এতে সভাপতিত্ব করেন “দূর্মর বাংলাদেশ”র প্রতিষ্ঠাতা ও সভাপতি এস এম আনিসুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ চট্টগ্রাম রিজিয়নের পুলিশ সুপার মুহাম্মদ আপেল মাহমুদ। প্রধান আলোচক ছিলেন লেখক, গবেষক, কলামিস্ট ও রাজনীতিবিদ ড: মুহা: মাসুম চৌধুরী। উদ্বোধক হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম উত্তর জেলা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদের আইন বিষয়ক সম্পাদক এড: সৈয়দ মো: শাহেদ উল্লাহ জনি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা (URGC) বাংলাদেশ গ্লোবাল অ্যাম্বাসেডর ও মাদার তেরেসা ফাউন্ডেশনের পরিচালক মতিউর রহমান সৌরভ, লেখক সাংবাদিক ও চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব, মোহাম্মদ কামাল উদ্দিন, ফয়েজলেক মাদ্রাসা এ নূরীয়ার সিনিয়র মুদারিস মাও: মুহাম্মদ আবুল হাসান আল কাদ্বেরী, চিকিৎসক ও সমাজ সেবক  ডা: মহি উদ্দিন, এ কে এম জাকারিয়া, আবুল কালাম, মো: এফ আর আজাদ, মহানগর তরুন ছাত্রনেতা বকিউর রহমান সোহেল।

অনুষ্ঠান সঞ্চালনা করেন মুহাম্মদ শওকত আলী ও নুসরাত জাহান প্রিয়া।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুহা: আবদুস সাত্তার, মুহা: পারভেজ, হাফেজ হাবিব উল্লাহ, মুহা: সাইফুল ইসলাম, মুহাঃ আসাদুজ্জামান সাকিব, মুহাঃ হাসানুজ্জামান, আসাদুল্লাহ মেরাজ, আবু রায়হান, নূর আলম, ফাহাদ, ইমরান, আবু হামজা, বারেক প্রমুখ।

জাতীয় সংগীত পরিবেশন করেন – নুসরাত জাহান, তানজিম শওকত লিজা, মোহনা ও আঁখি ।

সভায় বক্তাগণ বলেন, মহান বিজয় দিবস বাঙালির জাতীয় গৌরব ও অহংকার। এই দিন আমাদের শিক্ষা দেয় শোষণ, নিপীড়ন ও দূর্নীতির বিরুদ্ধে আপোষহীন সংগ্রামের মধ্য দিয়ে মাথা উঁচু করে এগিয়ে যাওয়ার। বিজয় দিবসের বার্তা হউক বাংলার প্রতিটি ঘর যেন শিক্ষার আলোয় আলোকিত হউক, দারিদ্রতা দূর হয়ে সুখী সমৃদ্ধি বাংলাদেশ গড়ার। দেশমাতৃকার তরে সবাই যেন যার যার জায়গা হতে সমাজের কল্যানমূলক কাজে নিয়োজিত থাকে।সভায় বক্তারা শ্রদ্ধাভরে স্মরণ মহান মুক্তিযুদ্ধের মহানায়ক, বাঙালির বজ্রধ্বনি, স্বাধীন বাংলার স্হপতি, রাষ্ট্র নায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সকল বুদ্ধিজীবি, এিশলক্ষ শহীদ ও সম্ভ্রম হারানো মা বোনদের। প্রধান অতিথি তার বক্তব্য বলেন, সুন্দর সমাজ বির্নিমাণে যুব সমাজকে মাদক, ইভটিজিং ও অপরাধমূলক কর্মকাণ্ড পরিহার করে সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন সেবামূলক কর্মকান্ড করার।

“দূর্মর বাংলাদেশ”র মানবিক কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন ও সর্বদা মানবসেবায় কল্যাণকর কাজ চালিয়ে নেয়ার আহ্বান জানান অতিথিরা।

অনুষ্ঠানে বীরশ্রেষ্ঠ ও বীর শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরিশেষে দুস্হ, অসহায়, শীতার্ত ও কর্মঅক্ষম. মানুষের মাঝে দুই শতাধিক কম্বল বিতরণ করা হয়।

# এম এ মাহমুদ হায়দার জীবন

Comments

comments

Close