শনিবার, ৬ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আজকের পত্রিকা, খেলাধূলা, জাতীয় গাজীপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের চ্যাম্পিয়ান বাসন থানা ও রানার আপ টঙ্গী থানা ফুটবল একাদশ

গাজীপুরে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি ফুটবল টুর্ণামেন্টের চ্যাম্পিয়ান বাসন থানা ও রানার আপ টঙ্গী থানা ফুটবল একাদশ


পোস্ট করেছেন: বার্তা বিভাগ ৪ | প্রকাশিত হয়েছে: ফেব্রুয়ারি ১৯, ২০২১ , ১১:৫৯ পূর্বাহ্ণ | বিভাগ: আজকের পত্রিকা,খেলাধূলা,জাতীয়


খান সাহেব ঃ

গাজীপুর মহানগর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি ফুটবল এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি ২০২১) বিকালে গাছার বঙ্গবন্ধু কলেজ মাঠে। বাসন থানা ফুটবল একাদশ ৪-৩ গোলে টঙ্গী থানা ফুটবল একাদশকে ট্রাইবেকারে পরাজিত করে চ্যাম্পিয়ান হয়।

খেলার প্রধান আকর্ষণ ছিল দু’দলে ৯ জন বিদেশী খেলোয়ার। খেলার শুরু থেকে সমাপ্তি পর্যন্ত মনোমুগ্ধকর কাউন্টার এটাকিং ফুটবল খেলা প্রদর্শন করে দেশের জাতীয় ও বিদেশী খেলোয়াররা। তাদের নৈপূণ্যময় ফুটবল খেলা প্রদর্শনে মুগ্ধ হন লাখো দর্শক। শুক্রবার ছুটির দিন থাকায় লাখো দর্শকদের পদভারে মুখরিত হয় খেলার মাঠ।

গত মঙ্গলবার বিকেলে শেখ আসলাম গাজীপুর জেলা তরুণ সংঘের আয়োজনে গাছা বঙ্গবন্ধু কলেজ মাঠে সাতদিন ব্যাপী জাতীয় নেতা ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি গাজীপুর মহানগর ফুটবল টুর্নামেন্ট’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে এসে সাংবাদিকদের এসব কথা বলেন যে, গৌরব ফিরে পেতে পাড়ায় পাড়ায় ফুটবল খেলার আয়োজন খুবই জরুরী। এ ধরনের ছোট আয়োজনের মধ্য দিয়ে আমার মতো আসলামের জন্ম হয়েছিল। এ খেলা থেকে যুবসমাজের অবক্ষয় রোধ হবে, যুবসমাজ সুন্দর জীবন ও গতি ফিরে পাবে।

বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রধান অতিথি হয়ে ওই টুর্নামেন্ট উদ্বোধন করেছেন। ৭দিনের এই টুর্ণামেন্টে গাজীপুর মহানগরের গাছা,পূবাইল, টঙ্গী, কাশিমপুর, কাউলতিয়া, বাসন, জয়দেবপুর ও কোনাবাড়ি এলাকার ৮টি দল অংশ নেবে। উদ্বোধনী দিনে গাছা ও পূবাইল দল খেলায় অংশ নেয়। উক্ত ফাইনালে আজ খেলায় অংশগ্রহণ করে টঙ্গী থানা ফুটবল একাদশ বনাম বাসন থানা ফুটবল একাদশ। নির্ধারীত সময়ে কোনদল গোল না করতে পাড়ায়,আলোর সল্পতায় অতিরিক্ত সময় না দিয়ে ট্রাইবেকারের সিন্ধান্ত নেন। আয়োজক কমিটি ও রেফারি সিদ্ধান্তে ৫টি করে ট্রাইবেকারের মধ্যে ৪-৩ গোলে টঙ্গী থানা ফুটবল একাদশকে ট্রাইবেকারে পরাজিত করে চ্যাম্পিয়ানের কাপ ছিনিয়ে নেন বাসন থানা ফুটবল একাদশ।

চ্যাম্পিয়ন বাসন থানা ফুটবল একাদশকে ১টি হিরো মটর সাইকেল ও রানার আপ দল টঙ্গী থানা ফুটবল একাদশকে ১টি রেফ্রিজারেটর পুরস্কৃত করা হয়।

গাজীপুর জেলা তরুণ সংঘের সভাপতি আব্দুল্লাহ আল মামুন মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জিএমপির সহকারি পুলিশ কমিশনার (অপরাধ দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎ মিশ, আলহাজ্ব অধ্যক্ষ মহিউদ্দিন আহমেদ মহি, নুরুল ইসলাম নুরু, গাছা থানার ওসি ইসমাইল হোসেন,গাছা থানার কৃষক লীগের সভাপতি মোঃ শাহজালাল তরুন ও সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান লিটনসহ প্রমুখ।

উক্ত ফাইনাল খেলাটি উদ্বোধন করেন, জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ কায়সার হামিদ ও শেখ মো. আসলাম।

আলোচনা শেষে বিজয়ী দল বাসন থানা ফুটবল একাদশের খেলোয়াড়দের হাতে চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

উল্লেখ্য যে, গাজীপুর জেলা তরুণ সংঘের সভাপতি, গাজীপুর সিটি করপোরেশনের ৩৫ নং ওয়ার্ড কাউন্সিলর ও বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় উপ কমিটির বন ও পরিবেশ বিষয় সম্পাদক আলহাজ্ব আব্দুল্লাহ আল মামুন মন্ডলের নেতৃত্বে উক্ত খেলাটি পরিচালিত হয়।

Comments

comments

Close