শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
চটগ্রাম বিভাগ, নারী ও শিশু, প্রচ্ছদ, সংগঠন সংবাদ ওব্যাট হেলপার্সের উদ্যোগে আইটি প্রশিক্ষনার্থীদের মাঝে কোর্স সমাপনী সনদ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন

ওব্যাট হেলপার্সের উদ্যোগে আইটি প্রশিক্ষনার্থীদের মাঝে কোর্স সমাপনী সনদ বিতরণ অনুষ্ঠান সম্পন্ন


পোস্ট করেছেন: বার্তা বিভাগ | প্রকাশিত হয়েছে: মার্চ ১, ২০২১ , ১০:৫৪ অপরাহ্ণ | বিভাগ: চটগ্রাম বিভাগ,নারী ও শিশু,প্রচ্ছদ,সংগঠন সংবাদ


ওব্যাট হেলপার্সের উদ্যোগে আইটি প্রশিক্ষনার্থীদের মাঝে কোর্স সমাপনী সনদ বিতরণ অনুষ্ঠান গত ২৭ ফেব্রুয়ারী ওব্যাট জুনিয়র হাই স্কুল প্রাংগনে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে নব নির্বাচিত কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী এবং সাবেক ছাত্রনেতা, বিশিষ্ট রাজনীতিবিদ ও শিক্ষানুরাগী এরশাদুল আমিনকে ওব্যাট এর পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী। মুখ্য আলোচক ছিলেন সাবেক ছাত্রনেতা ও সমাজসেবী এরশাদুল আমিন। বিশেষ অতিথি ছিলেন, লায়ন এম এ হোসাইন বাদল, এম এ জলিল, সজীব ঊদ্দিন, এহতাশামুল হক তানভির, শামীম নিঘাত ও আইডিসিএম এর প্রজেক্ট অফিসার মোস্তাক আহমদ প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইএসডিসিএম এর কান্ট্রি ম্যানেজার সোহেল আক্তার খান।

সাবেক ছাত্রনেতা ও সমাজসেবী এরশাদুল আমিন বলেন, কম্পিউটার প্রশিক্ষণ অনগ্রসর জনগোষ্ঠীর জীবনযাত্রার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। ঘরে বসে আউট সোর্সিং করে অর্থ উপার্জন করে নিজেদেরকে উদ্যােক্তা হিসাবে গড়ে তুলতে পারবে।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডের নব নির্বাচিত কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী বলেন, সরকার কম্পিউটার শিল্পকে গার্মেন্টস শিল্পের মত প্রতিষ্টিত করতে চায় আর এর জন্য প্রয়োজন এই সেক্টরে দক্ষ জনশক্তি গড়ে তোলা যেটা ওব্যাট করে যাচ্ছে ।

ওব্যাট এর প্রোগ্রাম ম্যানেজার সোহেল আক্তার খান বলেন, ওব্যাট অনগ্রসর জনগোষ্ঠীর জন্য বাংলাদেশে মোট ১১ টি ল্যাবে কম্পিউটার প্রশিক্ষণ পরিচালনা করে আসছে এর পাশাপাশি খান একাডেমি অনলাইন ক্লাস ও স্মার্ট ফোন হোম স্কুলিং চালু করেছে।

আনুষ্ঠানের শেষে বেস্ট টিচার এওয়ার্ড বিজয়ী রোজি আক্তার ,শামীম আক্তার ,মোহাম্মদ মোজাম্মেল ও রাজদা খাতুনের হাতে তুলে দেওয়া হয়।

# মামুন আল রশিদ

Comments

comments

Close