শুক্রবার, ১৬ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
সর্বশেষ সংবাদ
আইন ও বিচার, চটগ্রাম বিভাগ, প্রচ্ছদ, প্রশাসন সন্দ্বীপে করোনা পরিস্থিতিতে পুলিশ তৎপর

সন্দ্বীপে করোনা পরিস্থিতিতে পুলিশ তৎপর


পোস্ট করেছেন: বার্তা বিভাগ | প্রকাশিত হয়েছে: এপ্রিল ২, ২০২১ , ৯:৩১ অপরাহ্ণ | বিভাগ: আইন ও বিচার,চটগ্রাম বিভাগ,প্রচ্ছদ,প্রশাসন


চলতি বছরের মার্চের মাঝামাঝি থেকে দেশের করোনা পরিস্থিতির অবনতি ঘটলে, চট্টগ্রামের সন্দ্বীপে তৎপর হয়ে ওঠে পুলিশ প্রশাসন। সন্দ্বীপ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) নুর আহমদ এ প্রতিবেদককে জানান, গত ১৭ মার্চ থেকে জেলা পুলিশ প্রশাসনের সহায়তায় সন্দ্বীপ থানার একাধিক পুলিশ টীম সন্দ্বীপের বিভিন্ন নৌ-ঘাট, হাট-বাজার, সড়ক মোড়ে অবস্থানরত গাড়ীতে করোনা সচেতনতামুলক বিভিন্ন স্টিকার লাগাচ্ছে, সেই সাথে পথচারী ও যাত্রীদের মুখে মাস্ক লাগিয়ে দিচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, সন্দ্বীপ উপজেলা প্রশাসন ভবন গেইটের সামনের সড়কে সন্দ্বীপ থানার সাব ইন্সপেক্টর উনু মং মারমার নেতৃত্বে একটি পুলিশ টীম চলন্ত গাড়ী থামিয়ে করোনা সচেতনতামুলক স্টিকার লাগিয়ে দিচ্ছেন আবার পথচারীদের মুখে মাস্ক লাগিয়ে দিচ্ছেন। সন্দ্বীপ থানা পুলিশের এ সকল কার্যক্রম সন্দ্বীপে করোনা সংক্রমন রোধে বিশেষ ভুমিকা রাখছে এবং এ সম্পর্কীত বিষয়ে সচেতনতা বাড়িয়ে তুলছে। জনগনের সেবায় এগিয়ে আসায় পুলিশের প্রতি সাধারন মানুষের আস্থার মনোভাবও সৃষ্টি হচ্ছে।

এক প্রশ্নের জবাবে সন্দ্বীপ থানার পুলিশ পরিদর্শক(তদন্ত) নুর আহমদ বলেন- এ পর্যন্ত তারা সারা সন্দ্বীপে প্রায় ৫ হাজার মাস্ক বিতরন করেছেন। এবং এ তৎপরতা চলমান থাকবে।

এ দিকে সন্দ্বীপ উপজেলা করোনা টাস্ক ফোর্সের সদস্য সচিব ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ফজলুল করীম এ প্রতিবেদককে প্রদত্ত এক তথ্যে জানান-গত বছরের ২৫ মার্চ মাস থেকে এ বছরের ১ এপ্রিল পর্যন্ত মোট করোনা পজেটিভ সনাক্ত হয়েছিলো- ১২৮ জন,তন্মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন-১১৯ জন। ৩ জন মৃত্যু বরণ করেছেন এবং ৬ জন চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ প্রসঙ্গে ডা. ফজলুল করীম আরো জানান-সন্দ্বীপে আগে থেকেই দুটি হাসপাতালে মোট-২০ টি আইসোলেশন বেড প্রস্তুত রয়েছে। এ ছাড়া ভ্রাম্যমান মেডিকেল টীমও প্রস্তুত রয়েছে। তিনি বলেন- সন্দ্বীপ স্বাস্থ্য বিভাগ এসএমএস (স্যানিটাইজার, মাস্ক,সোশ্যাল ডিস্টেন্স) প্রচারনা কর্মসূচী জোরদার করেছেন।

# ইলিয়াস কামাল বাবু 

Comments

comments

Close